শত ধিক্কার আর নিন্দা কুড়িয়ে পিতার লাশ দাফন করলো সন্তানরা

লাশবাহী ফ্রিজারে পিতার লাশ সড়কের পাশে রেখে টাকার ভাগাভাগিতে ব্যস্ত সন্তানরা অবশেষে দাফন করেছেন মরহুম মনির আহমদের লাশ। শনিবার সন্ধ্যায় মরা যাওয়া মনিরের লাশ দাফন হয়েছে সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে।

বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ। তিনি বলেন, আজ সকাল সোয়া ১০টার দিকে মরহুম মনির আহমদের লাশ দাফন হয়েছে।

স্থানীয়রা জানান, মরহুম মনিরের সন্তানের মধ্যে টাকা পয়সার ভাগাভাগি নিয়ে ঝামেল হলে পুলিশ ফোর্স মোতায়েন করে লাশ পাহার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনির আহমদ। মারা যাওয়ার পর শীতাতাপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে এনে লাশ রেখে দেন বাড়ির পাশের সড়কে। রোববার সকাল থেকে অবসরে টাকা ভাগ-বাঁটোয়ারা নিয়ে ভাইবোনদের মধ্যে ঝগড়া-বিবাদ চলে।

এই ঘটনায় রোববার চট্টগ্রাম খবরে সংবাদ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র ধিক্কার ও নিন্দার ঝড় ওঠে। সামাজিকভাবে বসে জনপ্রতিনিধি ও প্রশাসন মনির আহমদের লাশ দাফনের তাগাদা দেন।

মনির আহমদের ছেলেদের দাবি তিনি পদ্মা ওয়েল কোম্পানি থেকে অবসরে গেলে তার প্রাপ্ত টাকা মেয়েরা ব্যাংক থেকে তুলে নেন। মেয়েদের দাবি, তিনি পিতা ক্যান্সার আক্রান্ত হওয়ার পর থেকে তিন বোনের মিলে বাবার চিকিৎসা খরচ বহন করেছে। এক ভাইও কোনো সহযোগিতা করেনি। অবসরের টাকার বিষয়ে মেয়েরা কিছুই জানেন না।
শনিবার মনির আহমদ মারা যাওয়ার পর থেকে অবসরের টাকার বিষয় তুলে তার লাশ দাফনে বাধা দেয় ছেলেরা।

মন্তব্য নেওয়া বন্ধ।