শপথ নিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান-সদস্যরা

চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামসহ নব নির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। একইসঙ্গে শপথ নিয়েছেন সারাদেশের আরও ৫৮ জেলা পরিষদের চেয়ারম্যান এবং সদস্যরাও।

সোমবার (১৪ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নব নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ পড়ান। চেয়ারম্যান ছাড়াও চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিতরাও শপথ নিয়েছেন।

জেলা পরিষদের সদস্যদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। শপথ পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহীম। শপথ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে নব নির্বাচিত সদস্যরা হলেন, প্রদীপ রঞ্জন চক্রবর্তী (মিরসরাই), ছিদ্দিকুর রহমান (সন্দ্বীপ), আমম দিলশাদ (সীতাকুণ্ড), আখতার উদ্দীন মাহমুদ পারভেজ (ফটিকছড়ি), এইচ এম আবরহাম দুলাল (হাটহাজারী), কাজী আব্দুল ওহাব (রাউজান), আবুল কাশেম চিশতী (রাঙ্গুনিয়া), মো. এমরান (বোয়ালখালী), দেবব্রত দাশ দেবু (পটিয়া), আবু আহমদ চৌধুরী জুনু (চন্দনাইশ), ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ (কর্ণফুলী), এস এম আলমগীর চৌধুরী (আনোয়ারা), আবদুল আলীম (সাতকানিয়া), মো. এরফানুল করিম চৌধুরী (লোহাগাড়া) ও নুরুল মোস্তফা সিকদার (বাঁশখালী)।

এক প্রতিক্রিয়ায় চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রী-দেশরত্ন শেখ হাসিনা আমাদেরকে শপথ পড়িয়েছেন। আমি সর্বপ্রথম আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে আমাকে মনোনয়ন দিয়ে নির্বাচিত করেছেন। আমি যেদিন নির্বাচিত হয়েছি সেদিনও বলেছি আমি প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দেবো। নিজের সর্বশক্তি দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে মানুষের কল্যাণে এলাকার উন্নয়নে কাজ করে যাবো। আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি হলেও প্রকৃতপক্ষে একজন সেবক হিসেবে নগর থেকে গ্রামের প্রত্যান্ত অঞ্চল পর্যন্ত কাজ করবো।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামে স্বতন্ত্র প্রার্থী নারায়ণ রক্ষিতের বিপুল ভোটে পরাজিত করে ২ হাজার ৫৭৪ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন হন আওয়ামী লীগের এটিএম পেয়ারুল ইসলাম।

মন্তব্য নেওয়া বন্ধ।