শিশু সুরমা হত্যায় রিকশা চালক মিন্টু গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন পোর্ট কলোনি এলাকায় বিরিয়ানির লোভ দেখিয়ে ৭ বছরের শিশু সুরমাকে ধর্ষণ ও হত্যার দায়ে রিকশা চালক ওসমান হারুন মিন্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ। মিন্টু নোয়াখালীর সেনবাগ পৌরসভার মৃত আজম আলীর ছেলে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান। তিনি বলেন, গত ১৮ সেপ্টেম্বর বন্দর থানার পোর্ট কলোনীর একটি পরিত্যাক্ত ভবন থেকে শিশু সুরমার মরদেহ উদ্ধার করেছিলাম আমরা। এরপর এলাকার সিসি ক্যামরার ফুটেজ দেখে খুনি শনাক্ত করি। গতরাতে তার অবস্থান ছিল ডবলমুরিং থানার বেপারী পাড়ায়। সেখান থেকে তাকে আমরা গ্রেপ্তার করি।

মিন্টুর বরাতে তিনি আরও বলেন, অভিযুক্ত মিন্টু গত ১৭ সেপ্টেম্বর রাত সোয়া ৯টায় হালিশহর স্বপ্ন সুপারশপের পাশ থেকে শিশু সুরমাকে রিকশায় তুলে। বড়পুলে বট-বিরিয়ানি খাওয়ায়। এরপর পোর্ট কলোনি সংলগ্ন ৮ নম্বর সড়কের মুখে পরিত্যক্ত ভবনে নিয়ে সুরমাকে ধর্ষণ শেষে গলায় গামছা পেছিয়ে হত্যার বিষয়টি স্বীকার করেছে। তাকে আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, নিহত শিশু সুরমার পিতা একজন রিকশা চালক। তারা হালিশহর এলাকায় ভাড়া থাকলেও শিশুটি ভিক্ষা করতো। হত্যার আগে মিন্টু দুই প্যাকেট বিরিয়ানিও কিনেছিল বলে প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানায়।

মন্তব্য নেওয়া বন্ধ।