শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রামের বিভিন্ন জেলা-উপজেলা আওয়ামী লীগ। সোমবার (২২ মে) আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্যের কড়া সমালোচনা করে এর বিচারের দাবি জানান।

এদিন দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা সদর এলাকা থেকে প্রতিবাদ মিছিলটি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদরে এসে শেষ হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন এবং সংগঠনিক সম্পাদক এম.এ মালেকের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক ফজলুল করিম চৌধুরী বাবুল, বৈরাগ ইউপি চেয়ারম্যান নোয়াব আলী, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল।

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ 1

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগে সহ সভাপতি আবু ছৈয়দ, রায়পুর ইউপি চেয়ারম্যান আমিন শরীফ, হাইলধর ইউপি চেয়ারম্যান কলিম উদ্দিন, পরৈকোড়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক চৌধুরী বাবুল, জয়নাল আবেদীন হেলাল, উপজেলা যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, সদস্য সচিব অনুপম চক্রবর্তী বাবু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিদুয়ানুল করিম রহিমসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

এদিকে সোমবার (২২ মে) সকাল ১১ টায় রাঙামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে অবস্থান করেন। মিছিল শেষে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সেলিম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি আব্দুল আলী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ চন্দ্র দাশ, সহ সভাপতি মীর সিরাজুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শিপু, মহিলা সম্পাদিকা আনোয়ারা বেগম, যুবলীগ সভাপতি মো. চান মিয়া ও সম্পাদক কামাল উদ্দিন পাশা প্রমুখ। এছাড়াও উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ 2

সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামাত চক্রান্তে মেতে উঠেছে। তারা দেখেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে হারানো সম্ভব নয়। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বিএনপি-জামাত যদি কোনভাবে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তবে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।

বক্তারা আরও বলেন, যে নেত্রীকে নিয়ে সারা বিশ্ব অহংকার করে তাকে বিএনপি নেতা হুমকি দেয়।’ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, আমাদের নেত্রীর জন্ম ক্যান্টনমেন্ট থেকে হয়নি। তিনি রাজপথ থেকে নেত্রী হয়েছেন। তাকে হুমকি ধমকি দিয়ে কোন কাজ হবেনা।

সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকিদাতাকে অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে আরও বলেন, স্বাধীনতার পর থেকে ষড়যন্ত্রকারী বসে থাকেনি। তারা অশান্তি সৃষ্টির কাজে লিপ্ত থেকে অগ্নি সন্ত্রাস করেছে। এসব স্বাধীনতা বিরোধীদের রাজপথে দাঁত ভাঙা জবাব দিবে আওয়ামী লীগ।

প্রসঙ্গত, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ সহ ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে এ ঘটনায় কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে ২২ মে সোমবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচী ঘোষণা দেওয়া হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।