শেভরণে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টে হচ্ছিল রোগ নির্ণয়!

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার অদূরে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে মিলল মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট। সেই মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়েই ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা চলছিল। হাতে নাতে ধরে লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার। তিনি বলেন, আমাদের অভিযান চলাকালে শেভরণের যেসব যন্ত্রপাতিতে রোগ নির্ণয় হয় সেসব যন্ত্রপাতিতেই আমরা মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পেয়েছি। এছাড়া সংরক্ষিত কিছু রি-এজেন্ট পেয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সর্বোচ্চ এক লাখ টাকা জরিমানার বিধান দেওয়া আছে। সে অনুযায়ী সর্বোচ্চ জরিমানা করা হয়েছে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিকে।

একই অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অপরাধে শ্রেষ্ঠা মেডিসিন কর্ণারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান নাসরিন আক্তার।

বৃহস্পতিবার সকাল সা‌ড়ে ১০টা থে‌কে পরিচালিত অভিযানে নেতৃ‌ত্বে দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার। সিএমপির এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে অভিযানে সা‌র্বিক সহ‌যো‌গিতা করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।