‘সড়ক যোগাযোগের মান বাড়াতে সংস্কারে জোর দিচ্ছে চসিক’

চট্টগ্রামের সড়ক যোগাযোগের মান বাড়াতে নতুন সড়ক নির্মাণের পাশাপাশি চট্টগ্রামের বিদ্যমান সড়কগুলোর সংস্কারে জোর দেয়া হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার(২৭ মার্চ) ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ডের কদমতলী দেওয়ানহাট ফ্লাইওভার সংস্কার কাজের উদ্বোধনকালে মেয়র এ মন্তব্য করেন। এক কোটি ৮৯ লক্ষ টাকায় চট্টগ্রামের এই গুরুত্বপূর্ণ ফ্লাইওভার সংস্কার করা হচ্ছে।

চসিক মেয়র বলেন, চট্টগ্রাম বাংলাদেশের প্রধান বাণিজ্যিক নগরী। বাণিজ্য সম্প্রসারণে উন্নত সড়ক যোগযোগ ব্যবস্থা জরুরি বিধায় আমি নতুন সড়ক নির্মাণের পাশাপাশি বিদ্যমান সড়ক সংস্কারে জোর দিচ্ছি। এই ফ্লাইওভারটির পাশাপাশি এই এলাকার সব সড়ক আমার মেয়াদেই সংস্কার করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামবাসীকে উপহার হিসেবে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন যার সব টাকাই সরকার প্রদান করবে। আড়াই হাজার কোটি টাকার প্রকল্পসহ চলমান সবগুলো প্রকল্প বাস্তবায়িত হলে চট্টগ্রামের এমনকি ওয়ার্ড পর্যায়েও কোন কাঁচা সড়ক থাকবেনা। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে ভবিষ্যতে চট্টগ্রামে আন্তর্জাতিক বড় বড় বিনিয়োগ আসবে। ফলে, একদিকে চট্টগ্রামের বেকারত্বের সমস্যার সমাধান হবে অন্যদিকে চট্টগ্রাম হয়ে উঠবে বিশ্ববাণিজ্যের হাব।

উন্নয়নের সুফলকে তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে কাজ হচ্ছে জানিয়ে মেয়র বলেন, চট্টগ্রামের অলিগলি ও পিছিয়ে পড়া এলাকাগুলোতে নালা নির্মাণ ও সড়ক নির্মাণ করছি আমি। গৃহকর নিয়ে আতংকিত না হয়ে আপিল করলে গৃহকর সহনীয় পর্যায়ে নির্ধারণ করে দিচ্ছি। আপনাদের দেয়া করের টাকায় গড়ব তিলোত্তমা চট্টগ্রাম।

এসময় আরও উপস্থিত ছিলেন চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, বিপ্লব দাশ, উত্তর পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস কাজেমী, সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান মহসিন, মো. ইব্রাহিম, ওয়ার্ড আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল শুক্কুর চৌধুরীসহ চসিকের কর্মকর্তাবৃন্দ এবং এলাকার সর্বস্তরের নেতৃবৃন্দ ও জনগণ।

মন্তব্য নেওয়া বন্ধ।