সন্দ্বীপ ঘাটে লাশের মিছিল– এবার মোটরসাইকেল কেড়ে নিল শিশুর প্রাণ!

চট্টগ্রামের সন্দ্বীপে বাবা-মায়ের সামনে বেপোয়ারা গতির মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। শিশুর নাম মিথিলা দাশ (৮)।

শনিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৭ টায় দ্বীপবন্ধু জেটিতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ।

মিথিলা সন্দ্বীপের বাংলাবাজারের সারিকাইত গ্রামের ভবতম গুগুর বাড়ির শ্যামল দাসের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, পরিবারে সাথে চট্টগ্রাম যাচ্ছিলেন মিথিলা। গুপ্তছড়া কাউন্টার থেকে টিকেট কেটে জেটি দিয়ে হেঁটে যাওয়ার সময় বেপোয়ারা গতিতে আসা একটি মোটর সাইকেল মেয়েটিকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত অবস্থায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এ বিষয়ে সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, আমরা ঘটনাটি শুনেছি, মোটরসাইকেলের ধাক্কায় গুপ্তছড়া জেটিতে বাচ্চা মারা গেছে। আমরা হাসপাতালে পুলিশ পাঠাচ্ছি ওখানে আহত মোটরসাইকেল চালক ও নিহতের পরিবারের সদস্যরা রয়েছে।

এদিকে মোটরসাইকেল চালককে দ্রুত গ্রেপ্তার করার জন্য পুলিশকে বলা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খিসা।

এর আগে গত বুধবার সকালে সাড়ে ৯ টার দিকে সীতাকুণ্ডের কুমিরা ঘাট থেকে সন্দ্বীপের মাইটভাঙ্গা ঘাটে যাওয়ার পথে সন্দ্বীপ চ্যানেলে কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে। পরে জেলেদের জালে বোটের পাখা আটকে গেল স্পিডবোটটি ডুবে যায়।

স্পিডবোটটিতে ২২ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ১৮ জন সাঁতরে কূলে উঠতে পারলেও নুসরাত জাহান আনিকার মরদেহ উদ্ধার করা হয় ওই দিনই। ‍দুই দিন পর এক শিশুর মরদেহের সন্ধান মিললেও এখনো নিখোঁজ রয়েছে দুই শিশু।

এই ঘটনায় বৃহস্পতিবার তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। কমিটিতে সহকারী কমিশনার (ভূমি) মো. মঈন উদ্দিনকে আহ্বায়ক ও সন্দ্বীপ থানার পরিদর্শক (তদন্ত) নূর আহমেদকে সদস্য সচিব করা হয়েছে। একজন করে সদস্য রাখা হয়েছে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড থেকে।

এমএফ

মন্তব্য নেওয়া বন্ধ।