সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৭ মাঝিমাল্লা

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে কক্সবাজারের মহেশখালীর একটি ফিশিং বোটের সাত মাঝিমাল্লা নিখোঁজ হয়েছেন। শনিবার (৪ মার্চ) মহেশখালী থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ করেন ‘এফবি শাহেদ’ নামের ওই ফিশিং ট্রলারের মালিকের ছোট ভাই তোফাইল আহমদ।
নিখোঁজ জেলেরা হলেন—মহেশখালী কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকার শফিদুল্লাহ, আব্দু শুক্কুর, সরওয়ার, ড্রাইভার ফারুক, আলা উদ্দিন, ছৈয়দ হোসেন ও হোসেন আহমদ।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, সাত জেলেসহ একটি বোট নিখোঁজের অভিযোগ পেয়েছি। বিষয়টি কোস্টগার্ড মহেশখালী স্টেশন কমান্ডারকে জানানো হয়েছে।

ফিশিং বোট মালিকের ভাই তোফাইল আহমদ বলেন, গত ২৮ ফেব্রুয়ারি সাত মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় বোটটি। ৩ মার্চ তাদের কূলে ফেরার কথা ছিল। রাতে আমার সঙ্গে মাঝির কথাও হয়েছে। কথা বলার কয়েক ঘণ্টা পরে তাদের সঙ্গে আমার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজির পরও তাদের সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, আমার ধারণা অজ্ঞাতনামা দুষ্কৃতকারী বা জলদস্যুরা বোটটি নিয়ে গেছে। বোটসহ মাঝিদের ফেরত পেতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মন্তব্য নেওয়া বন্ধ।