সিএমপির ৩ অতিরিক্ত কমিশনার পদে নতুন মুখ—মাহতাব-মাসুদ-ফরিদ

বিদায় শ্যামল-শামসুল-সানা

সিএমপিতে আসছেন তিন অতিরিক্ত ডিআইজি। ২১তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা ডিএমপি উপ-কমিশনার আ স ম মাহাতাব উদ্দিন ও তার ব্যাচমেট চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের এসপি এম এ মাসুদ। সাথে আসছেন সিলেট জেলার এসপি ও ২৪তম ব্যাচের কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন।

সিএমপির অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথকে চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের কমান্ড্যান্ট পদে পদায়ন করা হয়েছে। শামসুল আলমকে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি পদে পদায়ন করা হয়েছে। সানা শামিনুর রহমানকে পদায়ন করা হয়েছে শিল্প পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে।

বুধবার (১৩ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষতির পৃথক তিনটি আদেশে বাংলাদেশ পুলিশের ১৩৯ জন অতিরিক্ত ডিআইজি পদ মর্যাদার কর্মকর্তা রদবদল ও পদায়ন করা হয়েছে।

চট্টগ্রাম জেলার এসপি এসএম রশিদুল হককে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে। রাঙামাটির এসপি মীর মোদ্দাচ্ছের হোসেনকে এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টার খাগড়ছড়ির অতিরিক্ত ডিআইজি পদে পাদায়ন করা হয়েছে। কক্সবাজার জেলার এসপি মো. হাসানুজ্জামানকে পুলিশ অধিদপ্তরে ডিআইজি পদে পদায়ন করা হয়েছে।

সিএমপির ডিসি সদর আমির জাফরকে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক করা হয়েছে। ডিসি পশ্চিম এস এম মেহেদী হাসানকে ডিএমপির যুগ্ম কমিশনার করা হয়েছে। ফারুক উল হককে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পদে পদায়ন করা হয়েছে।

সিএমপির সাবেক ডিসি বিজয় বসাককে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার করা হয়েছে। পটুয়াখালীর এসপি ও সিএমপির সাবেক ডিসি শহীদুল্লাহকে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে।

পিবিআইয়ের মো. মাহফুজুর রহমানকে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজ পদে পদায়ন করা হয়েছে।

তিনটি আদেশে এসপি থেকে অতিরিক্ত ডিআইজি পদ মর্যাদায় পদোন্নতি প্রাপ্ত প্রায় সব কর্মকর্তাকে নতুন পদায়ন করা হয়েছে। আগের কয়েকজন কর্মকর্তাকে রদবদল করা হয়েছে।

এর আগে গত ৩০ জুন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে পুলিশ হাসপাতালের পরিচালক পদে পদায়ন করে ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণ পদ রায়কে সিএমপির কমিশনার পদে পদায়ন করা হয়

মন্তব্য নেওয়া বন্ধ।