সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে কঠোর হওয়ার নির্দেশ দিলেন বিজিবির মহাপরিচালক

বান্দরবানের সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে আর যেন কোনো রোহিঙ্গা অনুপ্রবেশ করতে না পারে সে দিকে মাঠ কর্মকর্তাদের কঠোর নজর দেওয়ার নির্দেশনা দিয়েছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তের শূন্যরেখার রোহিঙ্গা ক্যাম্পসহ সীমান্ত পরিদর্শন কালে এ আদেশ দেন।

এদিন বেলা পৌনে ২টার দিকে তিনি ওই এলাকা পরিদর্শনে আসেন । পরিদর্শনকালে রোহিঙ্গা ক্যাম্পের সমস্যাসহ চলমান পরিস্থিতি সম্পর্কে অধীনস্থ কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। পরে মহাপরিচালক তুমব্রু বিওপির সৈনিক লাইন, ডিউটি পোস্ট পরিদর্শন করেন এবং তুমব্রু বিওপিতে সফরসঙ্গী অফিসার এবং সৈনিকদের সাথে দুপুরের মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

এলাকা পরিদর্শন শেষে বিজিবির মহাপরিচালক ঘুমধুম সড়ক হয়ে রামু সেক্টর এর উদ্দেশ্য রওনা দেন। সন্ধ্যা নাগাদ তিনি কক্সবাজার বিমানবন্দর হয়ে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছেড়ে যান। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার ও ঢাকা থেকে আসা অন্যান্য শীর্ষ কর্মকর্তারা।

প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসা এবং আরএসও’র মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে একজনের মরদেহ উদ্ধার করা হয়। পরবর্তীতে অগ্নিসংযোগে ওই রোহিঙ্গা শিবিরটি সম্পূর্ণ পুড়ে যায়। ওই শিবিরের রোহিঙ্গারা আশ্রয়হীন হয়ে পড়ে।

মন্তব্য নেওয়া বন্ধ।