সোনা চোরাচালানের মামলায় ৬ জনের জেল

চট্টগ্রামের পাচঁলাইশ থানার আট বছর আগের একটি সোনা চোরাচালান মামলায় ৬ জনের সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১ মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, হাটহাজারী থানার ছিপাতলী কাজিরবিল নুরুল ইসলাম চেয়ারম্যান বাড়ির নুরুল ইসলামের ছেলে মো. শাহজাহান প্রকাশ বাবলু (২৩), একই এলাকার লোনী তালুকদার বাড়ির মৃত আব্দুর রহমানের ছেলে মো. হাসান (৩২), ফটিকছড়ি থানার দৌলতপুর ভোলা কোম্পানী বাড়ির মো. আবু তৈয়বের ছেলে মো. নিজাম উদ্দিন (২৫), একই এলাকার আশরাফ চৌধুরী বাড়ির মাওলানা ইউছুফ আনসারীর ছেলে কায়সার বিন ইউকুফ প্রকাশ টুন্টু (৩১), একই থানার পূর্ব ফরহাদাবাদ নুর আহাম্মদ ইঞ্জিনিয়ারের বাড়ির মৃত আব্দুস সালামের ছেলে মো. বাহাদুর (২৮) ও রাউজান থানার গনি পাড়ার ফজলুল হকের ছেলে শফিউল আজম (২৭)।

প্রসঙ্গত, ২০১৫ সালে ৬ জুলাই নগরের পাঁচলাইশ থানার হিলভিউ এলাকা থেকে ১৮টি সোনার বার উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন পাচঁলাইশ থানার এসআই মো. মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। ২০১৬ সালের ৭ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেওয়া হয়। একই বছরের ২ মার্চ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। এই মামলায় আদালতে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন মহানগর পিপি এডভোকেট মো. আবদুর রশীদ, চট্টগ্রাম অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফারহানা রবিউল লিজা ও অ্যাডভোকেট তৌহিদা আক্তার খানম রাবেতা।

মন্তব্য নেওয়া বন্ধ।