স্বাধীনতা দিবসের আলোচনা সভা বয়কট করেছে চবি শিক্ষক সমিতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান বয়কট করেছে শিক্ষক সমিতি। রোববার (২৬ মার্চ) অনুষ্ঠিত এ আলোচনা সভায় না গেলেও বঙ্গবন্ধু চত্বর ও স্বাধীনতা স্মৃতি ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেছে সংগঠনটি।

আলোচনা সভা বয়কটের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, আলোচনা অনুষ্ঠানে এমন একজন ব্যক্তিকে স্বাগত বক্তা হিসেবে রাখা হয়েছে যার বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ড ও জামায়াত শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে৷ ওই অনুষ্ঠানে দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হবে। এরকম একটি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন একজন স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকা লোক। এটা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না।

তিনি আরও বলেন, এছাড়াও অনুষ্ঠানের সভাপতি হিসেবে এমন একজনকে রাখা হয়েছে যিনি কিনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কোনো দপ্তরের সাথে সম্পৃক্ত না। তাই সব মিলিয়ে আমরা আলোচনা অনুষ্ঠান বয়কট করেছি। তবে আমরা সংগঠন থেকে বঙ্গবন্ধু চত্বর ও স্বাধীনতা স্মৃতি ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেছি।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার। এছাড়াও অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মানুন।

মন্তব্য নেওয়া বন্ধ।