হাটহাজারীতে ইউনিয়ন পরিষদে হামলার ঘটনায় র‍্যাবের জালে ৩ বখাটে

চট্টগ্রামের হাটহাজারী থানাধীন ধলই এলাকায় এক স্কুলছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় ইউনিয়ন পরিষদে হামলা ও চেয়ারম্যানকে হত্যাচেষ্টার অভিযোগে ৩ বখাটেকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার (২২ আগস্ট) রাত দেড়টায় ফটিকছড়ির শাহ নগর এলাকা থেকে ঘটনায় জড়িত মূল হোতাসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-হাটহাজারী থানার পশ্চিম ধলই এলাকার মৃত ইসলামের ছেলে মো. আজিজুল হক ওরফে আজিজ (৪৫), ফরহাদাবাদ গ্রামের মৃত বাদশা আলমের ছেলে নাজিম উদ্দিন ওরফে ফরিদ (৪২) ও পূর্ব ধলইয়ের খায়রুল বশরের ছেলে সালাউদ্দিন চৌধুরী ওরফে মুন্না (৩২)।

গ্রেফতার আজিজ ও সালাউদ্দিনের বিরুদ্ধে ১ টি ও নাজিমের বিরুদ্ধে আরও ২টি মামলা রয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, হাটহাজারীর ধলই ইউনিয়ন পরিষদে ভাংচুর ও চেয়ারম্যান আবুল মনসুরকে হত্যাচেষ্টার ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় সরাসরি জড়িত বলে স্বীকার করেছে।তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে, গত গত ১৫ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে কয়েকজন বখাটে যুবক হাটহাজারী থানাধীন ধলই ইউনিয়ন এলাকায় এক স্কুল ছাত্রীকে উত্যক্ত করে। ওই ছাত্রীর পিতা ও ভাই বিষয়টি ধলই ইউনিয়নের চেয়াম্যান আবুল মনসুরকে জানালে তিনি তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। এতে বখাটে ‍যুবকরা ক্ষিপ্ত হয়ে দুপুরে দেশীয় অস্ত্র নিয়ে ধলই ইউনিয়ন পরিষদের দরজা, জানালার কাঁচ,আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর করে অনুমানিক ৬৫ হাজার টাকার ক্ষয়ক্ষতির করে। এসময় তারা চেয়ারম্যান আবুল মনসুরকে হত্যার চেষ্টা করে।পরে পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগে তারা পালিয়ে যায়।

এইদিকে ঘটনার দিন চেয়ার‌ম্যান আবুল মনসুর বাদী হয়ে ৭ জন নামীয় ও অজ্ঞাত ৮০-৯০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে গতকাল দিবাগত রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।