হেলথ চেকআপে ভুয়া রিপোর্ট, ডায়াবেটিক হাসপাতালের ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসাপতালের ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও ইনজেশক এবং অনুমোদনহীন বিদেশী ইনজেকশন বিক্রির দায়ে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
একই অভিযানে ওয়ার্লেস মোড় টিএনটি গেইটের হেলথ চেকআপ ডায়াগনস্টিক পয়েন্টে ভূয়া রিপোর্টের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্ল্যাহর নেতৃত্বে অভিযান পরচালিত হয়। এসময় সহকারী পরিচালক মো: দিদার হোসেন ও মো: আনিছুর রহমান উপস্থিত ছিলেন। তাদের সহযোগিতা করে নগর পুলিশের একটি টিম।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্ল্যাহ বলেন, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসাপতালের ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও ইনজেশক এবং অনুমোদনহীন বিদেশী ইনজেকশন বিক্রির জন্য সংরক্ষণরত অবস্থায় পাওয়া গেছে। এই অপরাধে তাদের এক লক্ষ টাকা জরিমানা আরোপ করা হয়েছে।

তিনি আরও বলেন, অপর দিকে ওয়ার্লেস মোড় টিএনটি গেইটের হেলথ চেকআপ ডায়াগনস্টিক পয়েন্টে ভুয়া রিপোর্টের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে মাইক্রো বাইয়োলজির সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শেরানের স্বাক্ষরিত খালি প্যাড পাওয়া যায়। যাতে প্রতিয়মান হয় ডায়াগনোসিস হওয়ার আগেই বিশেষজ্ঞ চিকিৎসকের স্বাক্ষর রাখা আছে। টেকনেশিয়ানের প্রতিবেদনই গ্রাহক পায়। এতে চেকআপ করতে আসা রোগী প্রতারিত হচ্ছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।