১২ বছর পর বকেয়া বেতন-ভাতা পেলেন বান্দরবান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা

দীর্ঘ ১২ বছর পর সম্পূর্ণ বকেয়া বেতন ও ভাতা পেয়েছেন বান্দরবান পৌরসভার ৩২ জন কর্মকর্তা-কর্মচারী। ২০১১ সাল থেকে তাদের বেতন ও বিভিন্ন বিল বাবদ ৫৬ লাখ টাকা পরিশোধ করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে বান্দরবান পৌরসভার হলরুমে ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর এক সভার আয়োজন করে এসব বকেয়া পরিশোধ করেন।

মেয়র বলেন, অতীতে বিভিন্ন কারণে সকল বেতন ও ভাতা সম্পূর্ণ পরিশোধ করতে না পারায় আমরা অত্যন্ত দু:খ প্রকাশ করছি এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামীতে পৌরসভার উন্নয়ন ও নিয়মিত বেতনভাতা পরিশোধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব।

এ সময় মেয়র সকল কর্মকর্তা ও কর্মচারীদের আগামীতে নিয়মিত বেতন ভাতা পরিশোধ করার লক্ষ্যে সবাইকে নিজ নিজ কাজ সুষ্টভাবে সম্পন্ন করা এবং পৌরকর আদায়ে সচেষ্ট হওয়ায় আহ্বান জানান।

পৌর কর্তৃপক্ষ জানায়, ২০১১ সাল থেকে বান্দরবান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ও বিভিন্ন ভাতাদি অনিয়মিত ছিল। যে কারণে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা চাকরি করে মাস শেষে ঠিকভাবে সংসার পরিচালনা করতে পারছিল না। বিভিন্ন সময় পাওনা বেতন ভাতা পরিশোধের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেও সুরাহা হয়নি বিষয়টির।

তবে এবার বান্দরবান পৌরসভার পৌর কর পর্যাপ্ত পরিমাণে সরকারি কোষাগারে জমা হওয়ায় পৌরসভার ৩২ জন কর্মকর্তা ও কর্মচারীর ২০১১ সাল থেকে বিভিন্ন বেতন ও ভাতা বাবদ ৫৬ লাখ টাকা পরিশোধ করা সম্ভব হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।