২ বছর পর ৪১৭ হজযাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে বিমান উড়লো মদিনার উদ্দেশ্যে

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৭ জন হজযাত্রী নিয়ে মৌসুমের মদিনার উদ্দেশ্যে রওনা হয়েছেন বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। করোনার কারণে গেল দুই বছর চট্টগ্রাম থেকে সরাসরি কোনো হজযাত্রী হজে যেতে পারেননি।

বুধবার (১৫ জুন) বেলা ১টা ৪১ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ ইআর ফ্লাইট চট্টগ্রাম ছাড়ে। এসময় বিমানবন্দর এলাকা মুখলির ছিল হাজীদের বিদায় জানাতে আসা স্বজনদের পদচারণায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গণসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে, এবছর চট্টগ্রাম-জেদ্দা রুটে ৯টি এবং চট্টগ্রাম মদিনা রুটে ২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। বৃহস্পতিবার আরেকটি হজ ফ্লাইট চট্টগ্রাম থেকে মদিনা যাবে।

স্বজনদের পাশাপাশি হজযাত্রীদের বিদায় জানান বিমানের মহাব্যবস্থাপক, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক, আটাব নেতৃবৃন্দ।

২ বছর পর ৪১৭ হজযাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে বিমান উড়লো মদিনার উদ্দেশ্যে 1

সূত্র জানায়, ১৪ জুন পর্যন্ত ১৬ ফ্লাইটে ৬ হাজার ৫৪৯ জনকে সৌদি নিয়ে গেছে বিমান। এবার প্রি হজে ৬৫টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজের পর ফিরতি ৬৫টি ফ্লাইট পরিচালনার কথা রয়েছে। হজের রিটার্ন টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা।

২০১৮ সালে ৬২ হাজার ৭৯৬ জন ও ২০১৯ সালে ৬৬ হাজার ২৮৬ জন হজযাত্রী আনা-নেওয়া করেছিল বিমান। এবার ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী রয়েছেন। সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ ২৯ হাজার হজযাত্রী বাংলাদেশ বিমান আনা-নেওয়া করবে।

মন্তব্য নেওয়া বন্ধ।