২ লাখ ইয়াবাসহ ৫ মাদক কারবারি র‌্যাবের জালে

২ লাখ পিস ইয়াবা নিয়ে টেকনাফ থেকে সমুদ্রপথে চট্টগ্রাম প্রবেশের সময় ৫ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। এসময় তাদের কাছ থেকে একটি ফিশিং বোট জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা লঞ্চঘাট এলাকা থেকে এ মাদক কারবারিদের আটক করে র‌্যাব-৭।

আটককৃতরা হলেন— কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার ছবির আলমের ছেলে নুরুল আবছার (৩২), কক্সবাজার সদর থানার মৃত জামাল ‍উদ্দিনের ছেলে মো. মেহের আলী (৩৯), একই এলাকার নুরুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (৩৭), মৃত জামাল উদ্দিনের আরেক ছেলে মো. কালু (২৩) ও কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের শরণার্থী নুরু হাসান (৩৩)।

র‌্যাব জানায়, ফিশিং বোট নিয়ে কুখ্যাত কিছু মাদক ব্যবসায়ী টেকনাফের শাপলাপুর এলাকা থেকে ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালানসহ চট্টগ্রামের দিকে আসছিলো। এমন খবরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব। বোটটি কক্সবাজার জেলার বদরখালি হয়ে মগনামা দিয়ে চট্টগ্রামের বাঁশখালির দিকে প্রবেশ করার চেষ্টা চালায়। গোয়েন্দা নজরদারি টের পেয়ে বোটটি পালিয়ে যাবার চেষ্টা করলে র‌্যাব ফিশিং বোটটিকে ধাওয়া করে। ধাওয়ার একপর্যায়ে কক্সবাজারের পেকুয়ার মগনামা লঞ্চঘাট এলাকা থেকে বোটসহ মাদক কারবারিদের আটক করে র‌্যাব।

র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্ত এলাকা থেকে সাগর পথে ইয়াবা এনে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানায় র‌্যাব-৭।

মন্তব্য নেওয়া বন্ধ।