৩ বছর পর হত্যা মামলার আসামি র‌্যাবের জালে

চট্টগ্রামের রাউজানে নুরুল আলম (৬০) হত্যা মামলায় অভিযুক্ত আবুল কালাম আবুকে তিন বছরপর আটক করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২৬ জুলাই) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) নূরুল আবছার। তিনি বলেন, নুরুল আলম হত্যায় পলাতক আসামি আবুল কালাম আবুকে গোপন তথ্যের ভিত্তিতে সোমবার রাতে রাউজানের উকিরচর ইউনিয়নের মিয়ার ঘাটা এলাকা থেকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, আবুল কালাম আবু নিজেকে হত্যা মামলার এজাহারভুক্ত আসামি বলে স্বীকার করেছে। তাকে রাউজান থানায় সোপর্দ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নিহত নুরুল আলমের সাথে হত্যাকারীদের রাস্তা চলাচলের পথ নিয়ে পূর্ব বিরোধ ছিল। তারা ২০১৮ সালের ৭ জুন নুরুল আলমের বসতঘরে আক্রমন ও ভাংচুর করে নগদ দুই লাখ টাকা এবং ১০ ভরি স্বর্ণ-গয়না লুট করে। নুরুল আলম থানায় অভিযোগ করতে যাওয়ার পথে তার ওপর আমার হামলা করা হয়। তিনি প্রাণ ভয়ে পালিয়ে বেড়ালেও তাকে বাঁচতে দেয়নি স্থানীয় সন্ত্রাসীরা।

৫ জানুয়ারি ২০১৯ নুরুল আলম উরকিরচর বাজারে গেলে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে নুরুল আলমের ওপর আক্রমণ করে এবং এলোপাতাড়ি ছুরিকাঘাত করে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে মৃত্যু নিশ্চিত করে লাশ গুম করে। পরদিন ৬ জানুয়ারি হাটহাজারী থানার চন্দ্রাবিল এলাকা থেকে হাটহাজারী থানার পুলিশ নুরুল আলমের লাশ উদ্ধার করে।

এ ঘটনায় তার স্ত্রী নুর বানু বাদি হয়ে রাউজান থানায় ১৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।