৮ উইকেটে হারালো বাংলাদেশ

দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ও বোলিং ব্যর্থতায় আট উইকেটে জিতলো আফগানরা। ফলে টি টোয়েন্টি সিরিজ শেষ হলো সমতায়। এ ম্যাচে ডান হাতি পেস বোলার আজমতউল্লাহ ওমরযায় ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। সিরিজ সেরার পুরষ্কার পান ফজলহক ফারুকি। তিনি দুই ম্যাচে নেন ৫টি উইকেট।

শনিবার (৫ মার্চ) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বেলা ৩ টায় ম্যাচটি শুরু হয়। এ ম্যাচে প্রথমে ব্যাট করা বাংলাদেশ ২০ ওভার ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করে। জবাবে ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় আফগানরা।

দ্বিতীয় ইনিংসে ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে আফগানরা। উদ্বোধনী জুটিতে ১ ওভার ৩ বলে মেহেদী হাসান ফেরান রহমানউল্লাহ গুরবাজকে। তিনি করেন ৩ রান। ওপেনিং স্ট্রাইকার হজরতউল্লাহ যাযাই অপরাজিত ৫৯ রান করেন। ওসমান গনী করেন ৪৭ রান। তিনি ফেরেন মাহমুদুল্লাহর বলে। দারুয়স রাসোলি অপরাজিত ছিলেন ৯ রানে। টপ অর্ডারদের নৈপুণ্যে ১৪ বল হাতেই রেখেই জয় রথে পৌঁছে যায় আফগানরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশের ওপেনার মুনিম শাহরিয়ার করেন ১০ বলে ৪ রান করেন। তিনি ফেরেন মোহাম্মদ নবীর বলে। দ্বিতীয় উইকেটে ফেরেন লিটন দাস। তিনি ব্যক্তিগত ১০ রান করে আজমতউল্লাহ ওমরযায় এর বলে ফেরেন। আরেক ওপেনার মোহাম্মদ নাইম ১৯ বলে করেন ১৩ রান। তিনি রান আউট হয়ে ফেরেন। ৯ ওভারের ৩য় বলে আজমত ওমরযায় ফেরান সাকিব আল হাসানকে। তিনি করেন ১৫ বলে ৯ রান। ১৪ ওভারের ৪র্থ বলে মাহমুদুল্লাহকে ফেরান রশিদ খান।

অধিনায়ক মাহমুদুল্লাহ করেন ১৪ বলে ২১ রান। ১৬ ওভারের প্রথম বলে মুশফিকুর রহিম ফেরেন ফজলহক ফারুকি বলে। তিনি বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ইনিংস খেলেন। তিনি করেন ২৫ বলে ৩০ রান। ১৭ ওভারের চতুর্থ বলে আজমত উল্লাহ ওমরযায় এর বলে ফেরেন আফিফ হোসাইন। তিনি ৯ বলে করেন ৭ রান। ১৮ ওভারের প্রথম বলে ফেরেন শরীফুল ইসলাম। তিনি ফজলহক ফারুকির বলে শূণ্য রানে সাজঘরে ফেরেন। মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ অপরাজিত ছিলেন। মুস্তাফিজুর ৫ বলে ৬ রান করেন। আর নাসুম ৯ বলে করেন ৫ রান।

আফগান বোলারদের ওমরযায় এর সাথে সর্বোচ্চ উইকেট নেওয়ার অংশী হন ফজলহক ফারুকী। তিনিও নেন ৩টি উইকেট।

মন্তব্য নেওয়া বন্ধ।