এনআইডি, জন্মনিবন্ধন সনদ তাদের কাছে যেন ‘ছেলের হাতের মোয়া’

0

ভোলা সদরের বাবুল আক্তারের ছেলে রাকিব হোসেন (২৫) আর পটিয়ার ইউনুছের ছেলে জুনায়েদ ইসলাম (২৮)। দুইজন চট্টগ্রাম নগরীর দুই প্রান্তে বসে চোখের পলকে তৈরি করেন জাতীয় পরিচয় পত্র (এনআইডি), জন্মনিবন্ধন সনদ! এই দুই প্রতারক ইউনিয়ন পরিষদের নাগরিক সনদও দেন সবাইকে।

র‌্যাব পরপর দুই দিন অভিযান চালিয়ে নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর থেকে মো. রাকিব হোসেন (২৫) এবং বাকলিয়ার মিয়াখান নগর থেকে একই অভিযোগে মো. জুনায়েদুল ইসলাম (২৮) নামে আরেক প্রতারককে আটক করেছে।

শুক্রবার বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) ফ্লাইট লেফট্যানেন্ট নিয়াজ মোহাম্মদ চপল।

তিনি বলেন, প্রতারক রাকিব ফ্রি পোর্ট এলাকায় ইপিজেড গেটের বিপরীত পাশের সততা টেলিকমে ব্যক্তিগত কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করতো। আর জুনায়দ বাকলিয়ার মিয়াখান নগর মামুনুর রশিদ মার্কেটের তিন নম্বর দোকানে ব্যবসার আড়ালে একই অপরাধ করতো। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ের দুই জনকেই একই জালিয়াতির সাথে সম্পৃক্ত পেয়েছি।

তিনি আরও জানান, দুটি দোকানেই তল্লাশি চালিয়ে ভুয়া এনআইডি কার্ড, ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। দুই জনই ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেছে। আমরা তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm