বর্ষসেরা আরইউসি সম্মাননা পেলেন কক্সবাজারের ৫ সাংবাদিক

0

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় চার বিষয়ে কক্সবাজারের পাঁচজন সংবাদকর্মীকে আরইউসি বর্ষসেরা সম্মাননা দিয়েছে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার (আরইউসি)।

বুধবার (২৭ এপ্রিল) বিকেলে কক্সবাজারের অভিজাত হোটেল বীচওয়ের সম্মেলন কক্ষে বর্ষসেরা আরইউসি সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার বর্ষসেরা প্রতিবেদন মূল্যায়ন কমিটি গেল বছরের ২০২০-২০২১ সালের সাংবাদিকদের বিশেষ প্রতিবেদন পর্যালোচনা করে ৫ জনকে নির্বাচিত করেন।

এতে অনুসন্ধানী সাংবাদিকতায় ২ জন, উন্নয়ন সাংবাদিকতায় ১ জন, পরিবেশ সাংবাদিকতায় ১ জন এবং এক্সিলেন্ট প্রেজেন্টেশন ইন মাল্টিমিডিয়া জার্নালিজম বিষয়ের উপর ১ জনের নাম ঘোষণা করেন।

অনুসন্ধানি সাংবাদিকতায় ২ জন হলেন মুহিবুল্লাহ মুহিব। তিনি জাতীয় অনলাইন গণমাধ্যম নিউজবাংলার কক্সবাজার প্রতিনিধি এবং ইমরান হোসাইন জাতীয় দৈনিক আজকের পত্রিকার পেকুয়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

উন্নয়ন সাংবাদিকতার উপর বর্ষসেরা হিসেবে নির্বাচিত হয়েছেন শাহিদ মোস্তফা শাহিদ। তিনি দৈনিক খোলা কাগজের ঈদগাঁও উপজেলা প্রতিনিধি এবং এক্সিলেন্ট প্রেজেন্টেশন ইন মাল্টিমিডিয়া জার্নালিজমের উপর বর্ষেসেরা হলেন মোহাম্মদ মোরশেদ তিনি দ্যা টেরিটোরিয়াল নিউজ (টিটিএন) এর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এ ছাড়া পরিবেশ বিষয়ক সাংবাদিকতার উপর বর্ষসেরা হলেন এস এম রুবেল। তিনি দৈনিক কক্সবাজার বার্তার মহেশখালীর নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করছেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠান ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে ছিলেন র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার ও বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ। অনুষ্ঠানে আলোচনা উত্তর যারা বর্ষসেরা প্রতিবেদক নির্বাচিত হয়েছেন তাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওসমান গণির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের উপদেষ্টা ইমরুল কায়েস চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, এস এ টেলিভিশনের জেলা প্রতিনিধি আহসান সুমন, সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম এ আজিজ রাসেল, টিটিএনের প্রধান প্রতিবেদক আজিম নিহাদ, মুহাম্মদ হোসাইন, সংগঠনের সকল সদস্য ও উপজেলার শাখার সভাপতি সাধারণ সম্পাদকবৃন্দ।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm