বিএনপি জামাতের মুখে গণতন্ত্রের কথা মানায় না—ভূমিমন্ত্রী

বিএনপি জামাতের মুখে গণতন্ত্রের কথা মানায় না, অগণতান্ত্রিক পন্থায় যাদের সৃষ্টি, তাদের মুখে এখন গণতন্ত্রের কথা বেমানান বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। শনিবার (৪ মার্চ) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
ভূমিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ ও সংগ্রামের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই গণতন্ত্র, দেশ ও দেশের জনগণ নিরাপদ। কোন অপশক্তির হাতে দেশের ক্ষমতা ছেড়ে দিতে পারি না আমরা। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত ছিল। তিনি ক্ষমতা নিয়ে স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসনও করেছিলেন। যদি জিয়া সত্যিকারের মুক্তিযোদ্ধা হয়ে থাকেন তাহলে তিনি কিভাবে স্বাধীনতা বিরোধীদের সাথে হাত মেলাতে পারেন? মানুষ বিএনপির মিথ্যাচারে আর বিশ্বাস করে না। তারা এখন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই বিএনপি জামাত ফেইসবুক ও ইউটিউবে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করতে চাই।

তিনি আরও বলেন, ২০০১ সালে বিএনপি অপশক্তির মাধ্যমে ক্ষমতায় এসে কিছুক্ষণের মধ্যে গণভবনের বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করেছিল। আওয়ামী লীগের নেতা কর্মীদের বাড়ি ঘরে হামলা করেছিল, সংখ্যালঘুদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিল। বাঁশখালীতে ১১ জন হিন্দুকে পুড়িয়ে মেরে ছিল, তাদের মুখে গণতন্ত্রের কথা বললে মানুষ হাসে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের। বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, প্রবীন আওয়ামীলীগ নেতা চাতরী ইউপির সাবেক চেয়ারম্যান শামসুদ্দিন আহমেদ চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এস.এম আলমগীর চৌধুরী, ভূমিমন্ত্রীর সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, কেন্দ্রীয় কমিটির উপ-পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, জাতীয় পরিষদের সদস্য আফজল হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরশেনের কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সাহেদুর রহমান সাহেদ, নুরুল আবছার তালুকদার।

অনুষ্ঠানে বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান নোয়াব আলী, বারশতের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্, রায়পুরের চেয়ারম্যান আমিন শরীফ, পরৈকোড়ার চেয়ারম্যান আজিজুল হক চৌধুরী বাবুল, হাইলধরের চেয়ারম্যান মোহাম্মদ কলিম উদ্দিন, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সচিব এড. ইমরান হোসেন বাবু, যুবলীগের আহবায়ক শওকত ওসমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরসহ জেলা, উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আলী আকবরকে পুনরায় সভাপতি ও রিদোয়ানুল হক রহিমকে সাধারণ সম্পাদক করে আনোয়ারা উপজেলা সেচ্ছাসেবকলীগের কমিটি ঘোষণা করা হয়।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি আরও বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দাঁড়িয়ে আছে। দক্ষিণ চট্টগ্রামের চিত্র দিনদিন পাল্টে যাচ্ছে। চায়না ইকোনোমিক জোন, বঙ্গবন্ধু টানেল নির্মাণ শেষ এবং ছয় লেনের সড়কের কাজ শেষের পথে। যোগাযোগের এই পরিবর্তন সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে। আওয়ামী লীগ সরকার মাত্র ১৪ বছরে দেশকে যেভাবে এগিয়ে নিয়ে গেছে বিগত ৩৬ বছরেও এই উন্নয়ন হয়নি। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।