মাওলানা বাকি বিল্লাহ সাদেকীর ইন্তেকাল

চট্টগ্রামের প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান মীরসরাই লতিফীয়া কামিল মাদ্রাসার সাবেক সহকারী অধ্যপক ও গফুর শাহ জামে মসজিদের খতিব মাওলানা বাকি বিল্লাহ সাদেকী (৭০) ইন্তেকাল করেছেন (ইন্না নিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে ৩ ছেলে, ২ মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি উপজেলার ১৩ নম্বর মায়ানী ইউনিয়নের সৈদালী এলাকার মাওলানা হাবিব উল্লাহ সাদেকীর ছেলে। অত্যন্ত, নম্র, বিনয়ী সর্বজন পরিচিত এই আলেমের মৃত্যুতে পুরো উপজেলায় শোকের ছায়া নেমে আসে।

নিহতের ছোট ছেলে মাসুম বিল্লাহ বলেন, আজ দুপুর ১২টার দিকে বাবা বাড়িতে মোটরচালানোর পর পানি উঠছে কিনা ট্যাংকি দেখতে ছাদে উঠেন। এরপর অসাবধানবসত পা পিছলে ছাদ থেকে নিচে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। উদ্ধার করে প্রথমে উপজেলার সদরের মাতৃকা হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই আলেমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম-১ মিরসরাই আসনের সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। শোক প্রকাশ করেছেন মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন, মীরসরাই প্রেসক্লাবের সভাপতি-সম্পাদক। শোক জানিয়েছেন মীরসরাই লতিফিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা একরামুল হকসহ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।