মিরসরাই কলেজে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রামের মিরসরাইয়ে সামাজিক সম্প্রীতি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘দীপ জ্বেলে যাই’ এর সহযোগিতায় উপজেলা প্রশাসনের সার্বিক তত্ববধানে এই আয়োজন করে মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজে এই সমোবেশ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়।

সমাবেশের পূর্বে মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের মাঝে স্বরচিত কবিতা, মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা আবৃত্তি ও জাগরণের গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দীপ জ্বেলে যাই এর পরিচালনায় অনুষ্ঠিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক স্পট কুইজ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে।

জাগরণের গান প্রতিযোগিতায় প্রথম হয় কলেজের শিক্ষার্থী সুমন চন্দ্র নাথ, দ্বীতিয় বৈশাখী চক্রবর্তী ও তৃতীয় হয় নিপা মজুমদার। স্বরচিত কবিতায় প্রথম হয় পপি রানী দে, দ্বীতিয় জান্নাতু ফারিহা ও তৃতীয় হয় তাসলিমা আক্তার প্রমি। মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা আবৃত্তিতে প্রথম হয় তাসলিমা আক্তার প্রমি, ফারিহা ইয়াছমিন ও তৃতীয় হয় মিরসরাই কলেজের শিক্ষার্থী সোমা ভূইয়া। জমজমাট স্পট কুইজ প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আফসারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইসমাইল খান। প্রধান আলোচক ছিলেন মিরসরাইয়ের উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান। বিশেষ আলোচক ছিলেন মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন।

সবশেষে অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার হিসেবে দেয়া হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক ও বঙ্গবন্ধু জীবনী ভিত্তিক বই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm