অফিসকক্ষ থেকে দিনে-দুপুরে মোবাইল, ল্যাপটপ চুরি, ধরলো পুলিশ

চট্টগ্রামের কোতয়ালী থানার নন্দনকানন পুলিশ প্লাজার ৫ম তলার একটি অফিসকক্ষ থেকে ২টি মোবাইল ও একটি ল্যাপটপ চুরির ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১০ টায় কোতোয়ালী থানার লালদিঘী পুরাতন গীর্জার গলি থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, কুমিল্লা জেলার মুরাদনগর থানার ঘোড়াশালের বক্তারের বাড়ির মো. বক্তারের ছেলে মো. আরিফ (২২) ও চট্টগ্রামের লোহাগাড়া থানার দরবেশ হাট এলাকার দিরিশ ফকির বাড়ির নুরুল কবিরের ছেলে জাহাঙ্গির আলম (৪০)।

বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, পুলিশ প্লাজার মঈন উদ্দিন আহমেদ চৌধুরী নামের এক প্রতিষ্ঠান মালিক তার অফিসকক্ষে মোবাইল ও ল্যাপটপ রেখে ওজু করতে গেলে এসে ল্যাপটপ ও মোবাইল নেই দেখে কোতয়ালী থানায় একটি চুরির অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ল্যাপটপ ও মোবাইলসহ দুই জনকে লালদীঘি পুরাতন গীর্জার পাশ থেকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, আটককৃত আসামী মো. আরিফ প্রাথমিক জিজ্ঞাসাবাদে ল্যাপটপ ও মোবাইল চুরির কথা স্বীকার করে। দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অফিস ও বাসভবনে চুরি করে চুরিকৃত মালামাল তার সহযোগী জাহাঙ্গীর আলমের মাধ্যমে বিক্রি করার কথাও স্বীকার করে সে।

আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান ওসি জাহিদুল কবির।

মন্তব্য নেওয়া বন্ধ।