অ্যাডভোকেট বাপ্পীর খুনি রাশেদা র‌্যাবের জালে

চট্টগ্রামে চাঞ্চল্যকর অ্যাডভোকেট ওমর ফারুক বাপ্পী হত্যা মামলার প্রধান আসামি তার কথিত স্ত্রী রাশেদা বেগমকে গ্রেপ্তার করেছে র‌্যাব-০৭। র‌্যাব পুলিশে হস্তান্তর করলে পুলিশ আদালতে সোপর্দ করে। আদালত এই খুনিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোববার (৩০ জুলাই) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের। তিনি বলেন, রাশেদা বেগমকে র‌্যাব গ্রেপ্তার করেছে। এরপর তাকে আদালতে সোপর্দ করা হলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৬ জুলাই চট্টগ্রাম ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ জসিম উদ্দীনের আদালত চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় দেন। রায়ে রাশেদা ও হুমায়ুকে ফাঁসির আদেশ দেয়া হয়েছিল। হুমায়ুন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত থাকলেও রাশেদা পলাতক ছিলো।
একই আদেশে অভিযুক্ত পারভেজ আলী, আকবর হোসেন ও আল আমিনের যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও দুই মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।
এই মামলা থেকে জাকির হোসেন প্রকাশ মোল্লা জাকিরকে খালাস দেয়া হয়েছে।

রাশেদা বেগম (২৮) কক্সবাজার জেলার চকরিয়া থানার উত্তর লক্ষ্যারচর এলাকার মন্ডল পাড়ার জাকির হোসেনের মেয়ে এবং হুমায়ুন রশিদ (২৮) পটিয়া থানার শোভনদন্ডী এলাকার হারুনুর রশিদের ছেলে।

অ্যাডভোকেট বাপ্পীর খুনি রাশেদা র‌্যাবের জালে 1

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৫ নভেম্বর নগরীর চকবাজার থানার কে বি আমান আলী রোডের একটি তিন তলা ভবন থেকে হাত-পা বাঁধা অবস্থায় আইনজীবী ওমর ফারুক বাপ্পির মরদেহ উদ্ধার করেছিল পুলিশ। এই ঘটনায় নিহত আইনজীবীর বাবা আলী আহমদ বাদী হয়ে চকবাজার থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পিবিআই চট্টগ্রাম মেট্রোর তৎকালীন পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ২০১৮ সালের ৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২০ সালের ১৫ অক্টোবর অভিযোগ গঠনের মাধ্যমে আসামিদের বিরুদ্ধে বিচার শুরু করেন আদালত। বাপ্পি হত্যা মামলায় মোট ৩২ জন সাক্ষী ছিলেন। আদালত ২৯ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।