আকবরশাহে হতেনাতে ধরা পড়ে কারাগারে পাহাড় খেকো

চট্টগ্রাম নগরীর আকবরশাহ এলাকায় পাহাড় কাটার সময় হতে নাতে ধরে মো. শাহজাহান (৪০) নামে এক ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ব্যবহৃত এস্কেভেটর জব্দ করা হয়।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বেলতলীঘোনা অভিযান পরিচালনা করে এ দণ্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

জানা গেছে, জেলা প্রশাসনের রেকর্ড পর্যালোচনায় দেখা গেছে পাহাড়টি প্রায় ১১ একর জায়গায় অগ্রণী ব্যাংক অফিসার্স কো-অপারেটিভ হাউজিং সোসাইটির নামে নগরের আকবর শাহ এলাকার লটনয় পাহাড়তলি মৌজায় অবস্থিত।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ইতিমধ্যেই আমরা পাহাড় কাটার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছি। পাহাড় কাটার দায়ে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক নিয়মিত মামলার ব্যবস্থাসহ মোবাইল কোর্টে পরিবেশ আইনে জেল জরিমানা করা হয়েছে। পাহাড় কাটার বিষয়ে আমি জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় পাহাড় কাটার দায়ে ভূমিদস্যুদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আরও ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আহমেদ ও আকবরশাহ থানার সাব ইন্সপেক্টর আলাউদ্দিন ও এএসআই রায়হান উদ্দিন।

মন্তব্য নেওয়া বন্ধ।