আনোয়ারায় আগুনে পুড়লো বিধবার ঘর-গবাদিপশু

চট্টগ্রামের আনোয়ারায় আগুনে কেড়ে নিলো বিধবা দিলোয়ারা বেগম (৫৫) শেষ সম্বলটুকু। চোখের সামনে শেষ হয়ে গেলো ঋণের টাকায় গড়া সেমিপাকা ঘরসহ ২টি গবাদিপশু।

শনিবার (৪ মে) রাত ৩টায় উপজেলার হাইলধর ইউনিয়নের উত্তর তেকোটা গ্রামে এই মর্মান্তিক অগ্নিকাণ্ড ঘটেছে।

দিলোয়ারা কুমিল্লার মৃত শাহজাহানের স্ত্রী। চার মেয়ে এক ছেলে নিয়ে বাপের বাড়ি হাইলধর উত্তর তেকোটা গ্রামে বসবাস করছে। আগুনে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত।

দিলোয়ারা জানান, গবাদিপশু লালনপালন করেই চলতো দরিদ্র বিধবা বৃদ্ধা দিলোয়ারার সংসার। বিভিন্ন এনজিও থেকে ঋণ এবং স্থানীয়দের সহযোগিতা নিয়ে করেছিলেন ১৫ দিন আগে নির্মাণ করেছেন একটি সেমিপাকা ঘর। দুটি গরু ও দুইটি ছাগল দিয়ে সচ্ছলতা ফেরানোর স্বপ্ন দেখছিলেন তিনি। আগুনে দগ্ধ হয়ে মারা গেছে সে গবাদিপশু পশু গুলোও।

তিনি আরও জানান, বাড়িটুকু ছাড়া আর কোনোকিছু নেই আমার। সংসার পরিচালনা করতে বেসরকারি এনজিও সংস্থা ঋণ নিয়েছিলাম। এখন ঋণের টাকা কীভাবে পরিশোধ করবো, কি করে ঘুরে দাঁড়াবো।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ফরিদ বলেন, শনিবার রাত তিনটার দিকে বজ্রপাতের বৈদ্যুতিক তার ছিড়ে গোয়াল ঘরে আগুন লেগেছে বলে আমাদের ধারণা। ফায়ার সার্ভিসের আসার আগে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনার আগে পুড়ে ছাই হয়ে যায় নতুন ঘরসহ গবাদিপশু গুলো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. কলিম উদ্দিন বলেন, বিধবা বৃদ্ধার গবাদিপশু আগুনে পুড়ে মারা যাওয়ার ঘটনাটি আমি শুনেছি। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।