আনোয়ারায় পুলিশের তৈরী ঘরে বিধবার ঠাঁই

চট্টগ্রামের আনোয়ারায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘মুজিববর্ষের অঙ্গীকার’ পুলিশের উদ্যোগে হত-দরিদ্র বিধাব শেলি আকতার পেলেন এক কাঠা জমিতে রেজিস্ট্রিকৃত দৃষ্টিনন্দন, টেকসই ও ভূমিকম্প সহনশীল আধুনিক ৩ কক্ষের ঘর।

রোববার (১০ এপ্রিল) সকাল ১১ টায় মুজিববর্ষ উপলক্ষ্যে প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ হস্থান্তর কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

থানা সূত্রে জানায়, সুখের আশায় বিয়ে করেন বারখাইন ইউনিয়নের শেলকাটা এলাকার গৃহহীন নুরুছাফাকে। অল্প বয়সে হারান স্বামীকে। ২৭-বছর বয়সে শেলি আকতারের অভাব-অনটনের সংসারে এক মেয়ে নিয়ে কোন রকমে দিন অতিবাহিত করছিল। ভিটেহারা নুরুছাফার মৃত্যুর পর শেলি যখন অন্ধকার দেখছিলেন ঠিক তখনই আলোর মশাল হাতে নিয়ে হাজির হন আনোয়ারা থানা পুলিশ।

উপজেলার বারখাইন ইউনিয়নের শেলকাটা গ্রামে গৃহহীন শেলি আকতারকে স্থানীয় দানশীল ব্যক্তিদের সহযোতিায় এককাটা জমি রেজিষ্ট্রিকৃত দৃষ্টিনন্দন, টেকসই ও ভূমিকম্প সহনশীল আধুনিক ৩ কক্ষের বাড়ি তৈরী করে দেওয়া হয়। ঘরটি তাপ প্রতিরোধী চালযুক্ত, আলাদা টয়লেট, কিচেন, টিউবওয়েল, বৈদ্যুতিক ওয়্যারিং, লাইট ফ্যান, পরিবেশ বান্ধব সাশ্রয়ী চুলার ব্যবস্থা রয়েছে।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, ‘পুলিশের পক্ষ থেকে সরকারিভাবে ও স্থানীয় দানশীল ব্যক্তিদের সহযোগিতায় এককাঠা জমিতে রেজিষ্ট্রিকৃত দৃষ্টিনন্দন, টেকসই ও ভূমিকম্প সহনশীল আধুনিক ৩ কক্ষের বাড়িটি নির্মিত। এলাকাবাসীর সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে আনোয়ারা সার্কেল এসপি হুমায়ূন করিব, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম দিদারুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) সৈয়দ ওমর যুক্ত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।