আবারও জাতীয় মৎস্য পদক পাচ্ছেন রাঙ্গুনিয়ার এরশাদ মাহমুদ

দেশের মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় আবারও জাতীয় মৎস্য পদক পাচ্ছেন রাঙ্গুনিয়া পদুয়া ইউনিয়নের সুখবিলাস ফিশারিজ এন্ড প্লান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ। তিনি বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই। বর্তমানে তার ৪৪টি প্রজেক্ট চলমান রয়েছে।

গত ১৯ জুলাই মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খ. মাহাবুবুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়। মঙ্গলবার(২৫ জুলাই) ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপির হাত থেকে আনুষ্ঠানিকভাবে এই পদক গ্রহণ করবেন।

সোমবার (২৪ জুলাই) রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৯ জুলাই মৎস্য অধিদপ্তরের এক চিঠিতে মৎস্য খাতে অবদান রাখায় এরশাদ মাহমুদ জাতীয় মৎস্য পদক পাচ্ছেন বলে জানানো হয়।

এরশাদ মাহমুদ ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো এই পদক গ্রহণ করেন।

তিনি শুধু মৎস্য খাতেই নয় কৃষি, ফলজ, বনজ, গবাদি পশু, পাহাড়ির বিলুপ্ত প্রাণী, সূর্যমুখী, ধান চাষ, গম চাষসহ নানান ধরনের কৃষি প্রজেক্ট করেন। কৃষি খাতে অবদান রাখায় ২০২১ সালের ৮ জানুয়ারি পরিবর্তনের নায়ক ক্যাটাগরিতে স্ট্যান্ডার চাটার্ড ব্যাংক-চ্যানেল আই কৃষি অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।