আবারও রাঙামাটির শ্রেষ্ঠ শিক্ষক সুলতান আহমেদ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ ঐতিহ্যবাহী করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয় থেকে লংগদু উপজেলার ধাপ পেরিয়ে ৫ম বারের মতো রাঙামাটি জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন মো. সুলতান আহমেদ।

তিনি পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক এবং ২০১০ সালের ১ জানুয়ারি থেকে সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন। তিনি একাধারে শিক্ষক, সাহিত্যিক, এটুআইর আইসিটির জেলা অ্যাম্বাসেডর শিক্ষকসহ ক্রীড়া ও সংস্কৃতিমনাও বটে।

জানা গেছে, তিনি এই বিদ্যালয়ের জন্য নিরলসভাবে পাঠদান করে যাচ্ছেন। ছাত্রদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিয়ে কিভাবে ছাত্রদের বিদ্যালয়মুখী করা যায় তার জন্য অনেক চেষ্টা করে থাকেন।

সুলতান আহমেদ বলেন, এ সফলতা আমার একার নয়। এ সফলতা আমার পরিবারের, এ সফলতা করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মনোনীত হওয়ায় ভীষণ আনন্দিত ও অনুপ্রাণিত।

তিনি বলেন, সব সময়ই চেয়েছি ছাত্র-ছাত্রীদের প্রযুক্তি জ্ঞান সম্পন্ন আধুনিক, যুগোপযোগী ও সংস্কৃতিমনা করে গড়ে তুলতে। শিক্ষার্থীদের পড়ালেখার মান বাড়াতে আমি সব সময় সচেষ্ট। শিক্ষকতা পেশায় পরপর এমন সফলতার সংযোজন আরও অনুপ্রেরণা যোগাচ্ছে এবং বিদ্যালয়ের ভাবমূর্তি ক্রমান্বয়ে আরও উজ্জ্বল হয়ে উঠেছে।

তিনি বরাবরের মতো উপজেলায় ও জেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, তিনি ২০১৬, ২০১৮, ২০২২ ও ২০২৩ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।