আমিরাতে বাংলাদেশি ২ স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বাংলাদেশের মতো সংযুক্ত আরব আমিরাতের ২টি কেন্দ্রে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক ও সমমানের এইচএসসি পরীক্ষা।

রোববার (৩০ জুন) শুরু হওয়া এই পরীক্ষার ২টি কেন্দ্র হলো—আবুধাবির ‘আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ’ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর ‘রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ’।

জানা গেছে, শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের মোট ৪৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন এবারের এইচএসসি পরীক্ষায়। এরমধ্যে ৪০ জন নিয়মিত ও ৩ জন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন। নিয়মিত পরীক্ষার্থীদের৭ জন বাণিজ্যে এবং ৩৩ জন বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

অন্যদিকে উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২১ জন। তার মধ্যে বিজ্ঞান বিভাগে ৯ জন এবং বিজনেস স্টাডিজে ১২ জন পরীক্ষার্থী রয়েছেন।

শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কিরণ আখতার জানান, আবুধাবির বাংলাদেশ দূতাবাসের তদারকিতে পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে।

মন্তব্য নেওয়া বন্ধ।