ইমো হ্যাক করে অর্থ আদায়, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

দেশে-বিদেশের বিভিন্ন প্রান্তে থাকা মানুষদের ইমো একাউন্ট হ্যাক করে প্রতারণার মাধ্যমে বিকাশ ও নগদে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের(সিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট। এ সময় তাদের কাছ থেকে অপরাধ কার্যক্রমে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়।

শনিবার (২৯ জুলাই) সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। গত ২৩ জুলাই এক ভুক্তভোগী নগরীর চকবাজার থানায় মামলা দায়ের করলে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট অভিযানে নেমে তাদের গ্রেপ্তার করে।।

গ্রেপ্তারকৃতরা হলো-পাবনা জেলার ঈশ্বরদী থানা এলাকার মো. আরিফুল ইসলাম (৩১), মো. শিমুল হোসেন (২২), নাটোর জেলার লালপুর থানা এলাকার মো. সাহাবুল ইসলাম প্রকাশ শাহাবুল (৩৯), মো. ইব্রাহিম হোসেন প্রকাশ বাপ্পী (২১) ও মো. হৃদয় হাসান প্রকাশ শাহীন (২৩)।

সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে জানা যায়, এসব ব্যক্তিরা ইমো একাউন্ট হ্যাক করে কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিকাশ এবং নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন। তথ্য প্রযুক্তির সহায়তায় পাবনা থেকে আরিফুলকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যমতে শিমুলকে গ্রেপ্তার করা হয়।

এরপর নাটোর থেকে প্রতারক চক্রের সদস্য সাহাবুল, ইব্রাহিম ও হৃদয়কে গ্রেপ্তার করা হয়। তাদের অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারের জন্য ঢাকার সাভার, নোয়াখালীর সুধারাম ও বেগমগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন বলেন, হ্যাকিং চক্রের এই সক্রিয় সদস্যদের বিরুদ্ধে পূর্বের একাধিক মামলা বিচারাধীন রয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে তারা ইমো একাউন্ট হ্যাক করে কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তির কাছ থেকে বিকাশ এবং নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার সত্যতা স্বীকার করেছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।