ইস্টার্ন রিফাইনারী পরিদর্শনে সিআইইউ বিজনেস স্কুল টিম

পতেঙ্গায় অবস্থিত রাষ্ট্রীয় তেল শোধনাগার কেন্দ্র ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিজনেস স্কুলের (সিআইইউবিএস) শিক্ষক ও শিক্ষার্থীরা। সম্প্রতি লাইভ-ইন-ফিল্ড-এক্সপেরিয়েন্স (এলএফই) কার্যক্রমের আওতায় সিআইইউর বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদেরের নেতৃত্বে একটি দল প্রতিষ্ঠানটি পরিদর্শনে যান।

এই সময় তাদের স্বাগত জানান ইআরএল-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. লোকমান। পরিদর্শন কার্যক্রমে সিআইইউর শিক্ষার্থীরা সেখানকার ই আর এল এর প্রসেস কন্ট্রোল রুম, রিফাইন ইউনিট, কোয়ালিটি কন্ট্রোল সিস্টেম, ক্রুড স্টোরেজসহ প্রতিষ্ঠানটির নানান কার্যক্রমের সঙ্গে পরিচিত হন।

এর আগে ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) এর ইতিহাস, প্রতিষ্ঠার উদ্দেশ্য এবং বিভিন্ন ইউনিটির কার্যক্রম নিয়ে একটি ডকুমেন্টরি প্রদর্শিত হয়।
পরিদর্শন কার্যক্রমে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউর এইচআরএম বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, অ্যাকাউন্টিং বিভাগের ড. ইমন কল্যাণ চৌধুরী, সিআইইউ বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোসলেহউদ্দিন চৌধুরী খালেদ, সহকারি অধ্যাপক সাঈদ হাসান প্রমুখ।

প্রসঙ্গ: ক্লাসরুমের বাইরে ব্যবহারিক জ্ঞান বৃদ্ধির মাধ্যমে শিক্ষার্থীদের একধাপ এগিয়ে নিতে চট্টগ্রামের বড় শিল্প প্রতিষ্ঠানসহ কর্পোরেট অফিসগুলোতে পরিদর্শন কার্যক্রম অব্যাহত রেখেছে সিআইইউ।

মন্তব্য নেওয়া বন্ধ।