উপজেলা পরিষদ নির্বাচনে আনোয়ারায় ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

নির্বাচন কমিশন ঘোষিত তৃতীয় ধাপে অনুষ্ঠিত চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে শেষদিনে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন। বৃহস্পতিবার (২ মে) বিকাল ৪টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে তারা নিজ-নিজ মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন—বর্তমান চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মোজাম্মেল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মোহাম্মদ সাবের।

ভাইস চেয়ারম্যান পদে—উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আবু জাফর, উপজেলা যুবলীগের সাবেক শিক্ষা ও পাঠাগার সম্পাদক সালাউদ্দিন সারো, যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবদুল মান্নান মান্না, প্রদীপ দত্ত, সন্তোষ কুমার দে, মুজিবুর রহমান চৌধুরী।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন—বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম বদনী, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট চুমকি চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদিকা পারভীন হাবিব।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে উপজেলাজুড়ে উৎসবের আবহ সৃষ্টি হয়েছে। নির্বাচনের দিন পর্যন্ত এমন সুন্দর পরিবেশ বজায় রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ৫ মে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে মধ্যে, আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে ও ভোট গ্রহণ অনষ্ঠিত হবে ২৯ মে।

মন্তব্য নেওয়া বন্ধ।