উপলব্ধির পরিবার বঞ্চিত শিশুদের সাথে সিএমপি কমিশনারের ঈদ

আজ পবিত্র ঈদুল আজহা। প্রিয় পরিজনদের উপস্থিতি ছাড়া ঈদের আনন্দ অর্থহীন। তাই উপলব্ধির কচিকাঁচারা অপেক্ষায় ছিলো তাদের প্রিয় মানুষ, তারা যাকে বাবা বলে ডাকেন। আর মান্যবর পুলিশ কমিশনারও তার নিজের দুই সন্তানকে নিয়ে হাজির হন ওই স্বজনহারা কন্যাশিশুদের আবাসস্থলে। তারপর মাদুর পেতে তাদের সাথে এক কাতারে বসে মধ্যাহ্নভোজ করেন। এ এক অন্যরকম ঈদ উৎসব।

বৃহস্পতিবার (২৯ জুন) চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গি বাজার এলাকায় অবস্থিত ‘উপলব্ধি’ শিশু নিবাসের পরিবার বঞ্চিত শিশুদের সাথে এভাবেই ঈদের শুভেচ্ছা বিনিময় করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়।

এসব কন্যাশিশুদের সাথে ঈদ উদযাপন করে যেমন আনন্দিত পুলিশ কমিশনার তেমনি শিশুরাও তাকে পেয়ে ছিলো বেশ উচ্ছ্বাসিত। তাদের চোখেমুখে ছিলো তৃপ্তিদায়ক হাসি। শুধু ভোজন নয় এদিন আনন্দ আড্ডা, গল্প ও নৃত্যের মাধ্যমে এক মনোমুগ্ধকর দিন পার করেছেন শিশুরা।

উপলব্ধির পরিবার বঞ্চিত শিশুদের সাথে সিএমপি কমিশনারের ঈদ 1

এ সময় সেখানে সিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারীশসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ‘উপলব্ধি’র সদস্য ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সরকার অনুমোদিত সমাজসেবামূলক একটি অরাজনৈতিক মানবিক প্রতিষ্ঠান ‘উপলব্ধি’। হারিয়ে যাওয়া, স্বজনহীন, অসহায়, ঠিকানাবিহীন ভাসমান কন্যা শিশুদের নিয়ে কাজ করে থাকে এই প্রতিষ্ঠানটি।

শুধু লেখাপড়া নয়, এখানকার শিশুরা খেলাধুলা, নাচ, গান, চিত্রাংকন, আবৃত্তি, বিতর্ক বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।