এইচএসসিতে মিরসরাইয়ে সেরা মহাজনহাট কলেজ

২০২২ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রামের মিরসরাই উপজেলায় পাসের হার ৭৩ দশমিক ৮৪ শতাংশ এবং আলিম পরীক্ষায় পাসের হার ৯৭ দশমিক ৯২ শতাংশ। উপজেলায় এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে ২৯৬ জন ও আলিমে জিপিএ ৫ পেয়েছে ১৮ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলায় প্রথম হয়েছে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ। এই কলেজ থেকে ৫৬৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৫৬৫ জন। পাশের হার শতকরা ৯৯ দশমিক ৬৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৭৪ জন। দ্বিতীয় হয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। এই কলেজ থেকে ২৪০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২৩৫ জন। পাশের হার শতকরা ৯৭ দশমিক ৯২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন।

এদিকে আলিম পরীক্ষায় উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন আবুতোরাব ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৬০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে শতভাগ। জিপিএ-৫ পেয়েছে-২ জন। দ্বিতীয় হয়েছে সুফিয়া নূরিয়া ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৯ জন। পাশের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৬ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার শতকরা ৭৩ দশমিক ৮৪ শতাংশ এবং সমমান পরীক্ষায় (আলিম) পাশের হার শতকরা ৯৭ দশমিক ৯২ শতাংশ। এইচএসসিতে ২ হাজার ৬২৭ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১ হাজার ৯৪০ জন। জিপিএ-৫ পেয়েছে ২৯৬ জন। সর্বোচ্চ মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ। এই কলেজ থেকে ১৭৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া সমমান (আলিম) পরিক্ষায় ৩৩৭ শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৩০ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮ জন।

মন্তব্য নেওয়া বন্ধ।