এবার বন্ধ হলো নাজিরহাটগামী ডেমু ট্রেন

লোকোমাস্টার ও গার্ড সংকটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী তিনটি শাটল ট্রেন বন্ধ হওয়ার একদিনের মাথায় বন্ধ হলো নাজিরহাটগামী দুটো টেনের যাত্রাও। ফলে ভোগান্তিতে পড়েছে উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি, হাটহাজারী ও নাজিরহাটগামী মানুষজন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী।

রতন কুমার চৌধুরী বলেন, নাজিরহাটগামী ডেমু-৩ ও ডেমু-৪ ক্রু সংকটে বন্ধ হয়েছে। ক্রু সংকট দূর হলে তা আবার চালু হবে।

এর আগে বুধবার থেকে একই কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করা ৭টি শাটল ট্রেনের ৩টি বন্ধ রয়েছে, চলছে ৪টি। তবে চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেটগামী সব ট্রেন যথা সময়ে চট্টগ্রাম স্টেশন ছেড়েছে।

জানা গেছে, ঢাকায় বেশ কিছু ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তার বেশীর ভাগই নারায়নগঞ্জসহ ছোট ছোট রুটের লোকাল ট্রেন।

প্রসঙ্গত, রেলওয়েতে রানিং স্টাফদের আন্দোলনের জেরে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টার (ক্রু) স্বল্পতা দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবৎ মাইলেজ জটিলতা নিয়ে অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে রেলঅঙ্গনে। রানিং স্টাফরা ঘোষণা করেছে অতিরিক্ত ডিউটি করবেন না। সৃষ্ট মাইলেজ জটিলতা নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়া না হলে ৩১ জানুয়ারি থেকে সারাদেশে কর্মবিরতিতে যাবেন রেলওয়ের রানিং স্টাফরা। পরে ঘোষণা আসে ২৫ জানুয়ারি থেকে ৮ ঘণ্টার বেশি ট্রেন চালাবেন না তারা।

মন্তব্য নেওয়া বন্ধ।