ওসির চেয়ার ছাড়তে হলো নাজিমকে—পাঁচলাইশে নতুন ওসি সন্তোষ, খুলশীতে রুবেল

নানান বিতর্কের পর অবশেষ ওসির পদ হারালেন পাঁচলাইশের ওসি নাজিম উদ্দিন মজুমদার। তার স্থলে খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমাকে পদায়ন করা হয়েছে। খুলশীতে নতুন ওসি পদায়ন করা হয়েছে কোতোয়ালী থানার পরিদর্শক তদন্ত রুবেল হাওলাদারকে।
রোববার (২০ আগস্ট) সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানা গেছে।

একই আদেশে সিটিএসবির পরিদর্শক এআইএম তৌহিদুল করিমকে চকবাজার থানায় পরিদর্শক তদন্ত পদে পদায়ন করা হয়েছে।
সিটিএসবির আরেক পরিদর্শক রফিক উল্লাহকে প্রসিকিউশনে পরিদর্শক পদে এবং প্রসিকিউশনের পরিদর্শক আতিকুর রহমানকে ডিবি উত্তর বিভাগে পদায়ন করা হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে কিডনি ডায়ালাইসিসের খরচ বাড়ানোর প্রতিবাদ করায় মো. মোস্তাকিম নামের এক যুবককে পুলিশি হেফাজতে নিয়ে নির্যাতনের অভিযোগে ওসি নাজিম এবং এক এসআইয়ের বিরুদ্ধে গত ২২ ফেব্রুয়ারি মামলা করা হয়।
কিন্তু মামলা হওয়ার আগের দিন হঠাৎ ছুটিতে চলে যান অভিযুক্ত ওসি নাজিম এবং এসআই। অথচ ফৌজদারি মামলা হলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ।

সিআইডি ওই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে জানায়, মুনতাকিমকে পুলিশি হেফাজতে নির্যাতনের কিছুই পাওয়া যায়নি এবং মামলায় যেসব তথ্য দেওয়া হয়েছে সেগুলোরও সত্যতা পাওয়া যায়নি। অথচ ওই সময় মেডিকেল পরীক্ষা ও গণমাধ্যমে মুনতাকিমের যেসব ছবি প্রকাশ হয়, সেখানে মোস্তাকিমের শরীরে নির্যাতনের চিহ্ন দেখা গিয়েছিল।

সর্বশেষ চট্টগ্রাম নগরীর জঙ্গলপাড়ায় বাড়ি দখল ও চাঁদা দাবির অভিযোগে ওসি নাজিম উদ্দীনসহ তিনজনের বিরুদ্ধে শামীমা ওয়াহেদ নামে এক নারী ১৭ আগস্ট চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলিউল্লাহর আদালতে মামলা দায়ের করা হয়। আদালত মামলাটিকে ক্রিমিনাল মামলা হিসেবে আমলে নিয়ে চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআইকে) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।