কক্সবাজারে ভেসে আসা নৌকায় লাশের স্তুপ!

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলের ভেসে আসা একটি মাছ ধরার নৌকায় মিলেছে ১০টি মরদেহ। আরও মরদেহ থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ।
রোববার (২৩ এপ্রিল) দুপুরে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে। ১০টি মরদেহ বোটের কোল্ডস্টোরেজে পাওয়া গেছে। কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডস্থ সাগরের নাজিরারটেক পয়েন্টে বোটটির অবস্থান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিকুল ইসলাম। তিনি বলেন, জেলে দেওেয়া খবরে আমরা বোটটিতে তল্লাশী চালাই। জাল মোড়ানো, হাত-পা বাঁধা অবস্থায় আমরা ১০টি মরদেহ উদ্ধার করেছি। পুরো বোট তল্লাশী করলে আরও মরদেহ পাওয়া যেতে পারে।

জানা গেছে, সাগরে ভাসা বোটটির খবর শনিবার প্রশাসনকে জানায় জেলেরা। শনিবার রাত থেকে রোববার পর্যন্ত চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় বোটটি তীরে ভেড়ানো হয়। রোববার সকালের দিকে ফায়ার সার্ভিসের দলকে সঙ্গে নিয়ে মরদেহ উদ্ধারে যায় পুলিশ। সকাল থেকে চেষ্টা করে মরদেহবাহী ফিশিং বোটটি উপকূলের কাছে এনে দুপুরের পর থেকে মৃতদেহগুলো উদ্ধার শুরু করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রমজানের মাঝামাঝিতে মাছ ধরার নৌকায় জলদস্যূরা হামলা চালিয়েছিল বলে খবর রটে। তবে কোনো মাঝি-মাল্লা হতাহতের খবর পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে, জলদস্যূরা হামলা করতে এসে জেলেদের সম্মিলিত প্রতিরোধে তাদের এই হাল হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।