কর্ণফুলীতে পথচারীদের বিনামূল্যে শরবত

তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত জনজীবন। রোদের তীব্রতা এতটাই প্রখর যে, অল্প কিছুক্ষণ রোদে হাঁটলেই পুরো শরীর পুড়ে যাওয়ার অবস্থা। অসহীয় এই তাপপ্রবাহ থেকে স্কুল, কলেজ, মাদ্রাসায় আসা শিক্ষার্থী, পথচারী, রিকশাচালক, ভ্যানচালক ও বিভিন্ন শ্রমজীবী মানুষদের স্বস্তি দিতে বিনামূল্যে স্যালাইন পানি ও শরবত খাওয়ালেন কর্ণফুলী ফুড জোন এন্ড পাটি সেন্টার নামে একটি প্রতিষ্ঠান।

সোমবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বড়উঠান ইউনিয়নের ফকিনীর হাট রাস্তা মাথায় প্রখর রোদে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে স্যালাইন ও শরবত খাওয়ালেন এ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। এসময় শরবত পেয়ে ক্লান্ত পথচারীরা প্রসংশা করেছেন এ উদ্যোগের।

প্রতিষ্ঠানটির পরিচালক লিয়াকত আলী করিম ও সোহেল মোহাম্মদ হাবিবুল্লাহ্ জানান, ‘দেশের বিভিন্ন অঞ্চলে চলমান তীব্র দাবদাহে বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাহির না হওয়া উচিত। পাশাপাশি হিট স্ট্রোক থেকে বাঁচার জন্য বেশি বেশি তরল জাতীয় খাবার গ্রহন এবং ঠান্ডা জায়গায় অবস্থান করতে হবে সকলকে। অসহীয় এই তাপপ্রবাহ এ পথদিয়ে যাতায়াত স্কুল, কলেজ, মাদ্রাসায় আসা শিক্ষার্থী, পথচারীসহ শ্রমজীবী মানুষদের স্বস্তি দিতেই আমাদের ছোট্ট এ উদ্যোগ।’

মন্তব্য নেওয়া বন্ধ।