কর্ণফুলীতে মুদি দোকানে এক মাসের বিদ্যুৎ বিল ৬ লাখ!

চট্টগ্রামের কর্ণফুলীতে ছোট্ট একটি মুদির দোকানে এক মাসে বিদ্যুৎ বিল এসেছে ৬ লাখ ৩৫ হাজার ৭৩১ টাকা। ভুতুড়ে এই বিল হাতে পেয়ে মুদি দোকানি মোহাম্মদ তাহের প্রায় অচেতন হয়ে পড়েন। চলতি এপ্রিল (মার্চ-এপ্রিল) মাসের বিলে এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ধোপপোলের গোড়া ১ নম্বর ওয়ার্ড এলাকার আল নুর এন্টারপ্রাইজ নামে মুদির দোকান। দোকানে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) একটি মিটারে এলইডি লাইট ও ফ্যান চালানো হয়। তাহেরের এমন ভুতুড়ে বিলে বিদ্যুৎ ব্যবহারকারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যদিও ফেব্রুয়ারি মাসে তার বিদ্যুৎ বিল এসেছিল ১ হাজার ৫১ টাকা। তবে চলতি এপ্রিল (মার্চ-এপ্রিল) মাসে এসে দাঁড়িয়েছে ৬ লাখ ৩৫ হাজার ৭৩১ টাকা।

ভুক্তভোগী গ্রাহক মোহাম্মদ তাহের জানান, এর আগে কখনো এ ধরনের বিল আসেনি। দোকানে তেমন লাইট বা বড়ধরনের ইলেকট্রনিক্স মেশিনও নাই যে, এত টাকার বিল আসবে। কিন্তু বিদ্যুৎ বিলের কাগজ দেখে আমি অবাক হয়ে গেছি। কারণ বিদ্যুৎ ব্যবহার দেখানো হয়েছে ১৫-২০ ইউনিট। নির্ধারিত সময়ে বিল পরিশোধও রয়েছে। কোন মাসের বকেয়া পর্যন্ত নেই। পিডিবির এমন ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় পড়েছি আমরা।

তবে এত টাকার বিল কিভাবে আসলো, বিষয়টি খতিয়ে দেখতে প্রস্তুতকারককে জানানো হবে বলে জানিয়েছে পটিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আ.স.ম. রেজাউন নবী।

মন্তব্য নেওয়া বন্ধ।