কর্ণফুলীতে ২২ বস্তা চিনির কাঁচামাল উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নৌকায় ভর্তি করা ২২ বস্তা চিনির কাঁচামাল উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যান দুই চোরাকারবারি।

শনিবার (৪ মে) রাত ১১টার দিকে কর্ণফুলী থানার শিকলবাহা খালের মুখে তাতিয়া পুকুর পাড় সংলগ্ন এলাকা থেকে এসব চিনির কাঁচামাল উদ্ধার করে সদরঘাট নৌ থানা পুলিশ। এসময় চোরাই চিনি বহনে ব্যবহৃত নৌকাও জব্দ করা হয়।

নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যাওয়া দ ‘জনকে চিহ্নিত করা হয়েছে বলেও জানায় পুলিশ। তারা হলেন, মো. সাইফুল (৩০) এবং মো. রাজ্জাক ওরফে পিন্টু (২৭)। তাদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা করা হয়েছে।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তাতিয়া পুকুর সংলগ্ন কর্ণফুলী নদীতে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই চোরাকারবারি নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যান। রাতের বেলা হওয়ায় তাদের আর ধরা যায়নি।

তিনি বলেন, এ সময় তাদের নৌকা থেকে ২২ বস্তা চিনির কাঁচামাল উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, আমদানি করা চিনির কাঁচামাল ভর্তি জাহাজ থেকে এসব র’ চিনি চোরাকারবারিরা চুরি করে পাচার করছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।