কর্ণফুলী নদীতে মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু

চট্টগ্রামের কর্ণফুলীর এস আলম সুগার মিলের বর্জ্য কর্ণফুলী নদীতে পড়ে বিভিন্ন প্রজাতির মাছ ভেসে উঠছে। এমন পরিস্থিতিতে স্থানীয় জেলেদের সঙ্গে মাছ শিকারে নেমেছেন অনেকেই। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে নৌকা নিয়ে মাছ শিকারে যান পেয়ার মোহাম্মদ (৪০) নামে এক জেলে। নৌকা নিয়ে নদীর মাঝেই হৃদক্রিয়া বন্ধ হয়ে ঢলে পড়েন পেয়ার মোহাম্মদ। আর ইঞ্জিনচালিত নৌকাটি নদীতে ঘুরতে থাকে। দীর্ঘক্ষণ নৌকাটি ঘুরতে দেখে অন্য মাঝিরা গিয়ে উদ্ধার করে মৃত পেয়ার মোহাম্মদকে।

শুক্রবার (৮ মার্চ) সকালে মৃত পেয়ার মোহাম্মদ মাঝিকে পারিবারিক কবরস্থানে দাফন করে বলে জানিয়েছেন তার স্বজনরা। সে ইছানগর এলাকার খায়ের আহমদের পুত্র। তার সংসারে স্ত্রী ও ২ ছেলে ও এক মেয়ে রয়েছে।

ইছানগর নৌকাচালক সমিতির সভাপতি মোহাম্মদ লোকমান বলেন, পেয়ার মোহাম্মদ নদীতে মাছ ধরার সময় হঠাৎ নৌকার ভেতর ঢলে পড়ার পর জানতে পেরে পাশ্ববর্তী নৌকার মাঝিদের সহযোগিতায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নিয়ে যাওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে মাছ ধরার সময় হৃদক্রিয়া বন্ধ হয়ে গেছিলো। তার মৃত্যুতে আমরা শোকাহত।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। জীবিকার তাগিদে মাছ শিকার করতে গিয়ে জীবনটাই চলে গেল। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

মন্তব্য নেওয়া বন্ধ।