কেএনএফের ৫২ সদস্যের ২ দিনের রিমান্ড

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে সন্ত্রাসী হামলা, ব্যাংক ম্যানেজারকে অপহরণ এবং অস্ত্র ও টাকা লুটের দুটি মামলায় ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’ সংশ্লিষ্টতায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা ৫২ জনকে ২দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে পুলিশের প্রিজন ভ্যানে ও বাসে করে কেএনএফের সদস্য ও সহযোগীসহ ৫৭ জনকে আদালতে হাজির করা হয়। যাদের মধ্যে ছিল ১৮জন নারী এবং ৩৯জন পুরুষ।

এ সময় পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ড আবেদন করলে আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের আদালত ৫২ জনের ২দিন করে রিমান্ড মঞ্জুর এবং ১জনকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

বান্দরবান আদালতের পুলিশের পরির্দশক একে ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দুপুর ১২টার দিকে জেলা কারাগার থেকে আসামিদের আদালতে তোলা হয় এবং পরে ১টা ২০ মিনিটে তাদের আবার জেল হাজতে নিয়ে যাওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল বান্দরবানের রুমার ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় রুমা থানায় ৫টি এবং থানচি থানায় ৪টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত যৌথবাহিনীর অভিযানে ৬৬জন আসামিকে গ্রেপ্তারের পাশাপাশি রিমান্ড আবেদনের জন্য প্রথমবারেরমত ৫৭জন আসামিকে আদালতে তোলা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।