খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযান, ৬০ হাজার টাকা জরিমানা

পেঁয়াজ, ডিমসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সিন্ডিকেট ভাঙতে চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। বিভিন্ন অনিয়মের কারণে তিন দোকানীকে ২০ হাজার করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়ছে।

বুধবার (২৩ আগস্ট) বেলা ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এবং সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন—সকল ব্যবসায়ীকে ন্যায্য মূল্য তালিকা প্রদর্শন করতে হবে এবং মূল্য তালিকা ছাড়া অধিক দামে কেউ পণ্য বিক্রি করতে পারবে না। কোন অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় বা কেউ ইচ্ছাকৃত ভাবে পণ্যের দাম বাড়িয়ে সংকট সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে কি-না এ বিষয়েও তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, অধিকাংশ ব্যবসায়ী কমিশন এজেন্ট হিসেবে ব্যবসা পরিচালনা করলেও আমাদনিকারকের ইনভয়েস দেখাতে ব্যর্থ হয়েছে। এ বিষয়ে তাদেরকে সতর্ক করা হয়েছে।

অভিযানে কৃষি বিপণন বিভাগের প্রতিনিধি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহযোগিতা করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।