খালেদা জিয়ার মুক্তির দাবীতে চট্টগ্রাম নগর বিএনপির বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। সোমবার (৯ অক্টোবর) বিকালে কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন এখন সংকটাপন্ন। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাঁকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বিদেশ নেওয়া প্রয়োজন। তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এখানকার চিকিৎসকরা তাদের সাধ্য অনুযায়ী যা করার করেছেন। এখন তাকে বিদেশে নিতেই হবে। কিন্তু দেশের সবচেয়ে জনপ্রিয় এই নেতাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

মাহবুবের রহমান শামীমের নেতৃত্বে কাজীর দেউরী নুর আহমদ সড়ক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে লাভ লেইন, এনায়েত বাজার, জুবলী রোড হয়ে তিন পুলের মাথায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এতে আরও বক্তব্য রাখেন মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারন সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলু, বিভাগীয় শ্রমিকদলের সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, মহানগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, মহানগর কৃষকদলের আহবায়ক মো. আলমগীর, সদস্য সচিব কামাল পাশা নিজামী, ওলামা দলের আবদুল হান্নান জিলানী, ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, তাতীদলের আহবায়ক মনিরুজ্জামান টিটু, জাসাসের সদস্য সচিব মামুনুর রশীদ শিপন প্রমূখ।

মন্তব্য নেওয়া বন্ধ।