খুন করেই ৮ বছর আত্মগোপনে ৩ সহোদর খুনী—জাহাজ থেকে ধরলো র‌্যাব

চট্টগ্রামের পটিয়ার ছনহরা এলাকার স্থানীয় বাসিন্দা কামাল উদ্দিন (৪৫) হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তিন সহোদরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-০৭। গ্রেপ্তারকৃত তিন খুনি হলো মোঃ জামাল (৩৫), মোঃ কামাল হোসেন (৩২) এবং মোঃ আব্দুস ছবুর (৪০)। তারা পটিয়ার দক্ষিণ চাটরা মৌলভী পাড়ার মরহুম মোহাম্মদ ইসলামের ছেলে।

সোমবার (২৬ জুন) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, পটিয়ার আলোচিত কামাল উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তিন সহোদরকে আমরা কর্ণফুলী নদীতে নোঙর করা একটি শিপ থেকে আটক করেছি। তাদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, ১২ জুলাই ২০১৫ সকাল বেলায় কয়েকটি শিশু লাফালাফি করছিলো। ফাতেমা নামে এক নারী দুর্ঘটনার শঙ্কায় শিশুদের বারণ করছিল। এক পর্যায়ে তাদের পুকুর থেকে তাড়াতে তিনি ডিল ছুঁড়লে একটি শিশুর গায়ে লাগে। ওই নারী ছিলেন নিহত কামাল উদ্দিনের তালতো বোন।
এ ঘটনায় দুপুর ২টার দিকে কামাল, জামাল, সবুরসহ আরও কয়েকজন মিলে ফাতেমার তালতো ভাই কামাল উদ্দিনকে পিটিয়ে মেরেই ফেলে।

উক্ত ঘটনায় নিহত ভিকটিমের ভাতিজা জোবাইর হোসেন প্রকাশ যুবরাজ বাদী হয়ে পটিয়া থানায় ১১ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে হত্যাকান্ডের প্রধান তিন আসামী আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। আসামীরা দীর্ঘদিন পলাতক থাকায় আদালত পুলিশের রিপোর্ট এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহন শেষে আসামীদের অনুপস্থিতিতে ভিকটিম কামাল উদ্দিনকে হত্যার দায়ে আসামীদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।