গাছ উপড়ে পড়লো সিএনজি অটোরিক্সার ওপর!

অতিবৃষ্টিতে গাছের গোড়ার মাটি সরে গিয়ে বিশালাকৃতির গাছ উপড়ে পড়েছে সিএনজি অটোরিক্সার ওপর। এতে যাত্রীরা রক্ষা পেলেও সিএনজি চালক আহত হওয়ার ঘটনা ঘটে। ফলে সড়কে প্রায় দুই ঘন্টা যান চলাচল যান বন্ধ ছিল। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাছটি সড়ক থেকে অপসারণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

শনিবার (৫ আগস্ট) সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজান তাপবিদ্যুৎ গেইট এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান কয়েকদিন টানা বৃষ্টির কারণে গাছের নিচ থেকে মাটি সরে গিয়ে গাছটি সকালে ভাবি বৃষ্টি সময় একটি সিএনজি উপর পড়ে,গাড়ির ভিতরে থাকা কারো কোন প্রকার ক্ষতি না হলে চালক আহত হয়েছে এবং গাড়িটিও দুমড়েমুচড়ে যায়।
স্থানীয়রা আরো জানান সড়কের পাশে ঝুঁকিপূর্ণ অবস্থায় যে সমস্ত গাছ রয়েছে সেগুলো দ্রুত সরিয়ে নেওয়া প্রয়োজন। এই বৃষ্টিতে আরো দুর্ঘটনার শিকার হতে পারে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রশাসনকে বিষয়ে নজর দেওয়ার জন্য আহ্বান জানান।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা কামরুজ্জামান সুমন জানান ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আমাদের একটি টিম গিয়ে সড়ক থেকে গাছটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করেন। তবে এই সময়ে ভারী বর্ষণের কারণে এই ধরনের ঘটনা আরো হতে পারে।

এ দিকে প্রতি বছর ভারী বৃষ্টির কারণে সড়কে গাছ পড়ার ঘটনা অব্যাহত থাকলেও নেয়া হয়নি কোন ধরনের প্রতিরোধের ব্যবস্থা। বিষয়টি উদ্বেগজনক বলছেন সচেতন মহল।

মন্তব্য নেওয়া বন্ধ।