গুলি করে স্ত্রীকে হত্যা চেষ্টা—স্বামীর ২০ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম নগরীরতে নিলুফা বেগম নামে এক গৃহবধূকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় তার স্বামী খুরশিদ আলমকে ২০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত খুরশিদ কুমিল্লার মুরাদনগর উপজেলার মুছাগরা এলাকার মৃত তাজুল ইসলামের ছেলে।

মঙ্গলবার (১১ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন বলে জানান আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। একই মামলায় দুই ধারায় ১০ বছর করে সাজা দেওয়ায় আইন অনুযায়ী তিনি ১০ বছর কারাভোগ করতে হবে।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ৬ মার্চ নগরের বাকলিয়া বউবাজার রাজামিয়া কলোনিতে স্ত্রী নিলুফা বেগমকে গুলি করে তার স্বামী খুরশিদ। নিলুফা বেগমের মা নূর জাহান বাদী হয়ে খুরশিদকে আসামি করে নগরের চান্দঁগাও থানায় মামলা করেন।

১৯৯৯ সালের ২০ সেপ্টেম্বর চান্দগাঁও থানা পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দিলেও তা গ্রহণ না করে পুনরায় তদন্তের আদেশ দেন। পরে ২০০৭ সালের ৫ ডিসেম্বর খুরশিদকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলার বিচার শুরু থেকে রায় হওয়া পর্যন্ত আদালতে ২ ব্যক্তির সাক্ষ্যগ্রহণ করা হয়। আসামি খুরশিদ জামিনে গিয়ে পলাতক রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।